ব্রেকিং নিউজঃ

বরিশাল মহানগর জাতীয় পার্টির পাল্টা কমিটি, ভুয়া দাবি বর্তমান কমিটির

আপডেটঃ ৮:৩৭ অপরাহ্ণ | নভেম্বর ২৮, ২০২২

 

বরিশাল সংবাদদাতা:  বরিশাল মহানগর জাতীয় পার্টির সম্মেলন আয়োজনে পাল্টা কমিটি ঘোষণা করা হয়েছে। ৮৬ সদস্য বিশিষ্ট এই কমিটিতে মো. আলতাফ হোসেন ভাট্টিকে আহবায়ক ও মো. জাহাঙ্গীর হোসেইনকে সদস্য সচিব করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় এমন একটি প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যম কার্যালয়ে প্রেরণ করা হয়। বিজ্ঞপ্তিতে পার্টির দপ্তরের দায়িত্বে থাকা জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজুর স্বাক্ষর রয়েছে।

তবে এই কমিটি সম্পূর্ণ ভুয়া বলে দাবি করেছেন বরিশাল মহানগর জাতীয় পার্টির অপর আহবায়ক কমিটির নেতৃবৃন্দ। তাদের দাবি যারা এই প্রেস বিজ্ঞপ্তি বা কমিটি গঠন করেছে তারা পার্টির কেউ নয়। তারা সবাই বহিস্কৃত।

যদিও জাতীয় পার্টির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ‘কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব নিয়ে জাতীয় পার্টির দুই গ্রুপের মধ্যে বিরোধ চলছে। এর মধ্যে একটি পার্টির বর্তমান চেয়ারম্যান জিএম কাদের- এমপি এবং অপরজন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন আরা এরশাদ- এমপি’র গ্রুপ।

কেন্দ্রীয় পর্যায়ে দুই গ্র‍ুপের মধ্যে দ্বন্দের সূত্র ধরেই বরিশাল মহানগর জাতীয় পার্টির পাল্টা আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। যিনি কমিটিতে স্বাক্ষর করেছেন তিনি পূর্বে রওশন এরাশদ ঘোষিত এবং বাতিল হওয়া জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক ছিলেন।

এর আগে চলতি বছরের গত মার্চ মাসের শুরুতে বরিশাল জেলা ও মহানগর জাতীয় পার্টির আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে বরিশাল মহানগরে মহসিন উল ইসলাম হাবুলকে আহবায়ক এবং প্রকৌশলী ইকবাল হোসেন তাপসকে সদস্য সচিব ঘোষণা করা হয়।

জাতীয় পার্টির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক-২ এমএ রাজ্জাক খানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি প্রকাশ করা হয়। কমিটির অনুমোদন দেন পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

এদিকে, সোমবার সন্ধ্যায় গণমাধ্যম কার্যালয়ে পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘জাতীয় পার্টির কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটি- ২০২২ এর সদস্য সচিব গোলাম মসীহ এর সুপারিশক্রমে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা এবং জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এমপি বরিশাল মহানগর কমিটি অনুমোদন করেছেন।

এই কমিটিতে ৯ জনকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। এছাড়া আহবায়ক ও সদস্য সচিব বাদে বাকিদের আহবায়ক কমিটির সদস্য করা হয়েছে।

এ প্রসঙ্গে জাতীয় পার্টির কেন্দ্রীয় চেয়ারম্যানের উপদেষ্টা ও বরিশাল মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব প্রকৌশলী ইকবাল হোসেন তাপস বলেন, ‘যেই প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যম কার্যালয়ে পাঠানো হয়েছে সেটা সম্পূর্ণ ভুয়া। যারা এই ঘটনা ঘটিয়েছে তারা জাতীয় পার্টির কেউ নয়। ইতিপূর্বে তাদের পার্টি থেকে বহিস্কার করা হয়েছে।

তিনি বলেন, ‘কিছুদিন পূর্বে রওশন এরশাদ জাতীয় সম্মেলনের ঘোষণা দিয়েছিলেন। যেটা পরবর্তীতে আবার বাতিল করা হয়েছে। আর অধ্যাপক ইকবাল হোসেন রাজু নামের যিনি বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন তিনি জাতীয় পার্টির কেউ নয়। তিনিও বহিস্কার হয়েছেন ইতিপূর্বে। যদিও এ বিষয়ে কমিটি গঠনের পক্ষের কারোর বক্তব্য জানা যায়নি।