ইন্ডাস্ট্রি এখন সার্কাসের ময়দান: বাপ্পারাজ

আপডেটঃ ৭:৪১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১২, ২০২২

‘ইন্ডাস্ট্রি এখন সার্কাসের ময়দান হয়ে গেছে’— ঢাকাই চলচ্চিত্রের বর্তমান পরিস্থিতি নিয়ে এমন মন্তব্য করেছেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পারাজ।

এ অভিনেতা তার অফিসিয়াল ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে তিনি বলেন—‘রং-বেরঙের জোকার নিয়ে মেতে আছে মানুষগুলো। যারা কথা বলতে পারে না, তারা মিথ্যা বলেই চলেছে। আর আমাদের লোকগুলো তাতেই তালি বাজিয়ে মারহাবা মারহাবা করে চলেছে।’

অভিনয়ে এখন আর নিয়মিত নন বাপ্পারাজ। এফডিসিতেও তাকে দেখা যায় না বললেই চলে। তা ছাড়া চলচ্চিত্র সংশ্লিষ্ট অনুষ্ঠানেও তার দেখা মেলে না। বিশেষ করে তার বাবা নায়ক রাজরাজ্জাকের মৃত্যুর পর এই দূরত্বটা যেন চোখে পড়ার মতো!

সর্বশেষ চলচ্চিত্রশিল্পী সমিতির নির্বাচনে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে প্রার্থী হয়েছিলেন বাপ্পারাজ। কিন্তু নির্বাচনী মাঠেও ছিলেন না তিনি।

১৯৮৪ সালে ‘চাঁপা ডাঙ্গার বউ’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে বাপ্পারাজের। তারপর ধারাবাহিকভাবে উপহার দেন সুপারহিট সিনেমা। অভিনয় ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। প্রথম সারির সব জনপ্রিয় নায়িকার সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন। তার নায়িকার তালিকায় রয়েছেন- শাবনূর, মৌসুমী, শাবনাজ, পূর্ণিমা প্রমুখ।

বাপ্পারাজ অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো—নির্মম, গরীবের ওস্তান, প্রেমের সমাধি, ত্যাজ্য পুত্র, বাবা কেন চাকর, সন্তান যখন শত্রু, জিনের বাদশা, জবাব চাই প্রভৃতি।