ব্রেকিং নিউজঃ

নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী

আপডেটঃ ১১:২২ অপরাহ্ণ | ডিসেম্বর ৩০, ২০২২

 

সিএনএ ডেস্ক : নতুন বছরে প্রাথমিকে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে এবং মাধ্যমিকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাব আয়োজিত সাংবাদিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, প্রাথমিকে এ বছর থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে এবং মাধ্যমিকে ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে। যেহেতু আমরা শিক্ষাক্রমে রূপান্তর ঘটাচ্ছি। তাই এ শ্রেণির বইগুলো পরীক্ষামূলক সংস্করণ করছি।

তিনি আরো বলেন, অতীতে কিছু বইয়ে অনেক ভুল থাকলেও তা আমরা কাজ করে সংশোধন করে দিয়েছি। আশাকরি এবছর নতুন বইয়ে কোন ভুল থাকবে না। তারপরও যদি কোথাও কোন ভুল থেকে যায় তা সঙ্গে সংশোধন করা হবে।

অনুষ্ঠানে চাঁদপুর ৮টি উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ চাঁদপুর প্রেসক্লাব সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে নতুন কমিটির সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ ও সাধারণ সম্পাদক আল ইমরান শোভনকে ফুল দিয়ে বরণ করেন শিক্ষা মন্ত্রী। এছাড়া তিনি অসুস্থ্য সাংবাদিকদের মধ্যে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের বরাদ্দকৃত অর্থের চেক বিতরণ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, নবনির্বাচিত সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, নবনির্বাচিত সাধারন সম্পাদক আল ইমরান শোভনসহ আরও অনেকে।