ব্রেকিং নিউজঃ

মদনে স্কুল সংলগ্নে গড়ে উঠেছে পোল্ট্রি মুরগীর ঘর

আপডেটঃ ১১:৫৫ অপরাহ্ণ | জানুয়ারি ১২, ২০২৩

 

 


মদন(নেত্রকোনা)সংবাদদাতা : নেত্রকোনার মদনে অবৈধভাবে মদন আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্নে গড়ে উঠেছে পোল্ট্রি মুরগীর ব্যবসায়ী ঘর। এ নিয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে এ অভিযোগটি দায়ের করেছেন এলাকাবাসীর পক্ষে পৌরসভার মদন গ্রামের পাঁচ ব্যাক্তি।
অভিযোগ সূত্রে জানা যায়,মদন গ্রামের জিলু মিয়ার ছেলে সৈয়দ রাসেল মদন আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মদন-খালিয়াজুরি সড়কের পাশে সরকারি জায়গা দখল করে পোল্ট্রি মুরগীর ব্যবসায়ী ঘর নির্মাণ করছেন। এই ঘরে মুরগীর ব্যবসা চালু করলে আশপাশের পরিবেশ দূষিত হয়ে পড়বে। ফলে স্কুলের কোমলমতি শিশুরাসহ সড়কে যাতায়াতকারী লোকজন দূর্ভোগে পড়বে। এবিষয়টি মৌখিকভাবে স্কুলের প্রধান শিক্ষক মোঃ শহীদ মিয়া ও মদন ইউনিয়নের ইউনিয়ন উপ-সহকারি ভূমি কর্মকর্তা মান্নুন রায়হান (রোমান) কে জানালে কোন ব্যবস্থা না নিয়ে ঘর নির্মাণে সহযোগিতা করেন বলেও অভিযোগে উল্লেখ করেন।
এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক শহিদ মিয়া জানান, বিষয়টি নিয়ে সভাপতির সাথে আলোচনা হয়েছে। তবে এ বিষয়টি নিয়ে আমি উপজেলা প্রশাসনকে অবগত করিনি।
মুরগীর ঘর নির্মাণকারী রাসেল মিয়া জানান, আমি মুরগী বিক্রি করার জন্য একটি অস্থায়ী ঘর নির্মাণ করেছি। তবে শিশুদের সমস্যা হলে ঘরটি ভেঙে নিয়ে যাব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরিন বলেন, ঘর নির্মাণের ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি দেখে ব্যবস্থা নেয়ার জন্য এসিল্যান্ড কে দায়িত্ব দিয়েছি।
তবে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভপতি ভুট্রো মাষ্টার কে একাধিকবার ফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।