বার্সাকে শীর্ষে তুলতে আবারও লেভানডোভস্কির গোল

আপডেটঃ ৮:০৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১০, ২০২২

প্রথমার্ধে গোলশূন্য থাকার পর বিরতি থেকে ফিরে চার গোল করলো বার্সেলোনা। কাদিজের মাঠে ৪-০ গোলের জয়ে লা লিগায় শনিবার শীর্ষে উঠে গেলো কাতালান জায়ান্টরা।

এক ম্যাচ বেশি খেলে রিয়ালকে (১২) এক পয়েন্টে পেছনে ফেলেছে বার্সা। ৫ ম্যাচে তাদের অর্জন ১৩ পয়েন্ট। এক নম্বর স্থান ফিরে পেতে রোববার মায়োর্কাকে সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগত জানাবে মাদ্রিদ ক্লাব।

ফ্রেঙ্কি ডি ইয়ং ও রবার্ট লেভানডোভস্কি কাতালানদের এগিয়ে দেওয়ার পর দর্শক গ্যালারিতে এক সমর্থক হৃদরোগে আক্রান্ত হলে খেলা ৫০ মিনিটেরও বেশি খেলা বন্ধ ছিল। খেলোয়াড়রাও ফিরে যান ড্রেসিংরুমে। শেষ ১০ মিনিটের খেলা খেলতে আবার মাঠে নামেন তারা, যে সময়ে আরও দুটি গোল হজম করে স্বাগতিকরা। ৮৬তম মিনিটে আনসু ফাতিকে দিয়ে তৃতীয় গোল করান লেভানডোভস্কি। উসমান দেম্বেলে যোগ করা সময়ে করেন আরেকটি গোল।

বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেছেন, ‘একটি কঠিন জায়গায় এটা ছিল গুরুত্বপূর্ণ জয়। আমরা অনেক সুযোগ তৈরি করেছিলাম, আধিপত্য করেছি খেলায় এবং টেবিলের শীর্ষে থাকতে এই তিন পয়েন্ট দরকার ছিল।’

গত সপ্তাহে ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে বার্সার ৫-১ গোলের জয়ী দল থেকে বড় ধরনের পরিবর্তন এনেছিলেন জাভি। তাতে প্রথমভাগে স্বাগতিকদের খুব বেশি ভয় ধরাতে পারেনি। রাফিনহার একটি শট লাগে পোস্টে।

তবে ম্যাচের চিত্র পাল্টে যায় বিরতির ১০ মিনিট পর। গাভির শট কাদিজ কিপার জেরেমিয়াস লেদেসমা ফিরিয়ে দিলে খালি জালে বল পাঠান ডি ইয়ং। ওই গোলের পর বদলি নামা লেভানডোভস্কি খেলা শেষ হওয়ার ২৫ মিনিট আগে করেন দ্বিতীয় গোল, বার্সার জার্সিতে ৬ ম্যাচে নবম গোল করলেন পোলিশ স্ট্রাইকার।

খেলা শেষ হওয়ার মুহূর্তে অসুস্থ ভক্তের চিকিৎসায় প্রায় এক ঘণ্টা ম্যাচ বন্ধ থাকার পর শুরু হয় খেলা এবং ফাতি ও দেম্বেলে স্কোরলাইন আরও বড় করেন।