কলমাকান্দার সীমান্তে ২৮ লক্ষ টাকার ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ

কলমাকান্দা (নেত্রকোনা) সংবাদদাত:নেত্রকোনার কলমাকান্দা সীমান্তে ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ করেছে নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)। ভারতীয় সীমান্তবর্তী চন্দ্রডিঙ্গা নামক এলাকায় অভিযান চালিয়ে ২৮ লক্ষ টাকা মূল্যমানের ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ করা হয়।
এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ তথ্য নিশ্চিত করেন নেত্রকোনা ব্যাটালিয়ন ৩১ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আরিফুর রহমান।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের পাঁচগাও বিওপি’র কমান্ডার নায়েক মোঃ মেহেদী আলমের নেতৃত্বে ৬ সদস্যের একটি টহল দল ১৪ ফেব্রæয়ারী রাত ১টার দিকে ভারতীয় সীমান্তবর্তী এলাকায় টহল দিচ্ছিল। পরে রাত ২টা ৩০ মিনিটের দিকে চন্দ্রডিঙ্গা নামক সীমান্ত দিয়ে বেশ কয়েকজন চোরাকারবারী মাথায় কাপড়ের গাইট নিয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে বিজিবি’র জোয়ানরা তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারীরা মালামাল ফেলে রেখে ভারতীয় সীমান্তের দিকে দৌঁড়ে পালিয়ে যায়। এসময় বিজিবি সেখান থেকে ২৮ লক্ষ টাকা মূল্যমানের ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ করে। জব্দকৃত মালামাল নেত্রকোনা কাস্টমস অফিসে জমা করা হয়েছে।