ডিবি পরিচয়ে শিক্ষকের টাকা-মোবাইল ছিনতাই, কারাগারে ৩

আপডেটঃ ১:০৮ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১৩, ২০২২

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে স্কুলশিক্ষকের টাকা ও মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনায় নারীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাতক্ষীরার কলারোয়া উপজেলার কুশোডাঙ্গা গ্রামের আকরামের ছেলে মো. হাসান (২৫), বগুড়ার দুপচাচিয়া উপজেলার দুপচাপিয়া গ্রামের মৃত মঈনুল ইসলামের মেয়ে মিলি বেগম (২৮) এবং কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার সাতেশ্বের গ্রামের মৃত ইসলাম হোসেনের ছেলে বিল্লাল হোসেন। তারা ঢাকার সাভার ও আশুলিয়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করছিলেন।

পুলিশ জানায়, গত ১ সেপ্টেম্বর দুপুরে সুরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বরবিন্দু রায় মাধবপুর উপজেলা সদরে একটি ব্যাংক থেকে ৬ লাখ ৮৬ হাজার টাকা উত্তোলন করেন। তিনি ওই টাকা নিয়ে মোটরসাইকেলযোগে বাড়ি যাচ্ছিলেন। পথে একটি মাইক্রোবাস থেকে কয়েকজন নেমে ডিবি পুলিশ পরিচয় দিয়ে শিক্ষককে গাড়িতে ওঠান। তাকে গাড়ির ভেতরে জিম্মি করে সঙ্গে থাকা ৬ লাখ ৮৬ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়ে যায়।

পরবর্তীতে তাকে নরসিংদীর পাঁচদোনা নামক স্থানে গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। ছিনতাইকারীরা চলে গেলে ওই শিক্ষক মাধবপুর থানায় এসে অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে ১১ সেপ্টেম্বর রাতে ঢাকার সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ‘তথ্যপ্রযুক্তির সহায়তায় ছিনতাইয়ের ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়। পরে ছিনতাই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।’