জাতীয় সংসদের উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে ভূমিমন্ত্রীর শোক

আপডেটঃ ২:২১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৪, ২০২২

সিএনএ গ্রতিবেদক: বর্ষীয়ান রাজনীতিবিদ, বাংলাদেশের জাতীয় সংসদের উপনেতা, ফরিদপুর২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, সাবেক পরিবেশ ও বনমন্ত্রী এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এক শোক বার্তায় ভূমিমন্ত্রী বলেন, জাতীয় মুক্তির জন্য ঐতিহাসিক সংগ্রামে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী দেশের কৃতী সন্তান বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী তাঁর কর্মকৌশল, মেধা, সততা ও দক্ষতা দিয়ে দেশের সেবা করে গিয়েছেন। তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে নারীদের প্রশিক্ষণ ও সংগঠিত করার কাজে নেতৃত্ব প্রদানকারী সৈয়দা সাজেদা চৌধুরী ছিলেন বাংলাদেশের জাতীয় পর্যায়ে নারী আন্দোলন এবং ক্ষমতায়নের অন্যতম প্রতীক। তিনি সুদিনে-দুর্দিনে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিয়ে দলকে করেছেন সংগঠিত।

শোক বার্তায় সাইফুজ্জামান চৌধুরী আরও বলেন, তাঁর দীর্ঘ এবং বর্ণাঢ্য কর্মজীবনের বিভিন্ন পর্যায়ে সৈয়দা সাজেদা চৌধুরী বাংলাদেশে সমাজ উন্নয়ন, জনসেবা, শিক্ষা ও সমাজ সেবামূলক যুবা আন্দোলন এবং গণতন্ত্র রক্ষার সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ অনুপ্রেরণীয় এক ব্যক্তিত্ব হারালো। দেশবাসী তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।

শোক বার্তায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, জাতীয় সংসদের উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী (৮৭) ১১ সেপ্টেম্বর ২০২২ তারিখ রোববার রাত আনুমানিক ১১টা ৪০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।