বৃষ্টি কদিন থাকবে জানাল আবহাওয়া অফিস

আপডেটঃ ২:৩২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৪, ২০২২

অনলাইন ডেস্ক : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মঙ্গলবার দিনভর থেমে থেমে বৃষ্টি হয়েছে। রাতেও বৃষ্টি অব্যাহত ছিল। বুধবার সকালেও বৃষ্টি মাথায় নিয়ে কর্মস্থলে গেছেন সবাই। ঢাকাসহ প্রায় সারাদেশে দিনভর বৃষ্টি থাকতে পারে। এখন অনেকের মনে প্রশ্ন, এই বৃষ্টি থামবে কবে?
সেই খবর দিলো আবহাওয়া অধিদফতর। জানিয়েছে, আগামীকাল বৃহস্পতিবার থেকে বৃষ্টির প্রবণতা কমতে পারে।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টি হলে সেটিকে ভারি বৃষ্টিপাত বলা হয়। বগুড়ায় দেশের সর্বোচ্চ ১৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।
যদিও ভারতের স্থলভাগে থাকা সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে আগেই সারাদেশে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া বিভাগ। মঙ্গলবার থেকে দেশের দক্ষিণাঞ্চলসহ প্রায় সারাদেশেই ভারি থেকে অতিভারি বৃষ্টি হচ্ছে বলে জানা গেছে।
এদিকে ভারি বৃষ্টির কারণে রাজধানীর বিমানবন্দর এলাকা, তেজগাঁ, শ্যামলি, মিরপুর, গাবতলী, যাত্রাবাড়ী, ডেমরাসহ বিভিন্ন এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।
বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। এ সময়ে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
একইসঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।