মোহনগঞ্জে প্রাইমারি স্কুলের ১৬ জন দপ্তরি কাম নৈশপ্রহরী আগস্ট মাসের বেতন পাননি

আপডেটঃ ২:৪২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৪, ২০২২

মোহনগঞ্জ (নেত্রকোনা) সংবাদদাতা: নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোট ১৬ জন দপ্তরী কাম নৈশপ্রহরী আগস্ট মাসের বেতন বুধবার(১৪ সেপ্টেম্বর) পর্যন্ত পাননি বলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে সূত্রে জানা যায়।
মোহনগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও বিভিন্ন সূত্রে জানা যায় , উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিপালী সরকার দীর্ঘ দুমাস যাবত অসুস্থ। এ নিয়ে উপজেলা বিভিন্ন সভায় অভিযোগ করা হলে, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে সহকারী উপজেলা শিক্ষা অফিসার বিপ্লব সাহা ও অফিস স্টাফ দিপালী সরকারের বাসায় গিয়ে ছুটির আবেদন করার জন্য অনুরোধ করেন। দীর্ঘ দুমাসের মধ্যে ১/২ কোনরকম অফিস করেছেন। অফিসের কার্যক্রম গতিহীন হয়ে পড়েছে।
এ নিয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ওবায়দুল্লাহ সাহেবের সাথে একাধিকবার কথা হল কোন সুরাহা হয়নি। আজও ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের লিখিত দায়িত্ব না পাওয়ায় শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। অপরদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের স্বাক্ষর না দেওয়ায় ১৬ জন দপ্তরি কাম নৈশপ্রহরী বেতন পাননি বলে প্রাথমিক শিক্ষা অফিস জানায়। উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বিশ্বজিৎ সরকারের সাথে মোবাইলে কথা হলে তিনি বলেন আমি ট্রেনিংয়ে আছি। দিপালি ম্যাডাম এর বিষয়ে আমার কাছে কোন তথ্য নেই। দপ্তরী কাম নৈশপ্রহরীরা বেতন না পাওয়ায় মানবেতর জীবনযাপন করছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের হস্তক্ষেপ প্রয়োজন মোহনগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দায়িত্ব হস্তান্তরের ক্ষেত্রে।