টঙ্গীতে পালকি হোটেল এন্ড রেস্টুরেন্টকে জরিমানা


নাঈমুল হাসান: ভোক্তা অধিকার সংরক্ষণে গাজীপুরের টঙ্গীতে অভিযান চালিয়ে দুইটি প্রতিষ্ঠানে জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর । বৃহষ্পতিবার বিকেলে টঙ্গীর দুইটি পৃথক স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক মো.আব্দুল জব্বার মন্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ আলম এ অভিযান পরিচালনা করেন।

টঙ্গীর স্টেশন রোড এলাকার পালকি হোটেল এন্ড রেস্টুরেন্টে অতিরিক্ত দাম,অশোভনিয় আচরন ও নিম্নমানের খাবার পরিবেশন করার অভিযোগে দশ হাজার টাকা ও কারখানায় ভূয়া বিএসটিআই সিল ব্যবহার দশটি পন্য উৎপাদন,অনুমোদনহীন শিশু খাদ্য উৎপাদন,ওজনে কম,কেমিক্যাল যথাযথ তাপমাত্র সংরক্ষণ না করায় টঙ্গীর দত্তপাড়া এলাকায় বঙ্গ সি ফুড প্রডাক্টস কারখানাকে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক মো.আব্দুল জব্বার মন্ডল বলেন, কারখানাটিতে রবিনহুড ড্রিংকস, মিস্টার এডিবল জেল, আচার,মোড়কজাত মুড়ি, সরিষার তেল, টোস্ট বিস্কুট, হলুদ গুঁলুদ, মরিচ গুঁড়া, মাংসের মসলা,জুস বিএসটিআইয়ের প্রতিক ব্যবহার করে অবৈধভাবে এসব খাদ্য সামগ্রী উৎপাদন, বাজারজাত করায় পাঁ লাখ টাকা ও একটি রেস্টুরেন্টে বাসি,পঁচা ও নিম্মমানের খাবার পরিবেশন করায় দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, ভোক্তাদের স্বার্থ সুরক্ষায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জিরো টলারেন্স প্রদর্শন করবে। ভোক্তা স্বার্থ সংরক্ষণে অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।