ব্রেকিং নিউজঃ

নেত্রকোনা জেলা প্রেসক্লাবের নির্বাচন স্থগিত নিয়ে কর্ম বিরতি

 

মোনায়েম খান, নেত্রকোনা :  নেত্রকোনা জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন আদালতের আদেশে স্থগিত হয়ে গেছে। বুধবার এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নেত্রকোনা জেলা প্রেসক্লাবের বিরুদ্ধে ষড়যন্ত্র, অপ-প্রচার চালানোর প্রতিবাদে কর্ম বিরতি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
বুধবার বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত চলা কর্মসূচিতে নেত্রকোনায় কর্মরত জেলা প্রেসক্লাবের সদস্য বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেক্ট্র্রনিক মিডিয়ার প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। কর্ম বিরতি চলাকালে প্রেসক্লাবের সামনের সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।
নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. মুখলেছুর রহমানের পরিচালনায় কর্মবিরতি চলাকালে বক্তব্য দেন- প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল, বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হাবিবুর রহমান, অ্যাডভোকেট নূরুজ্জামান নূরু, অ্যাডভোকেট আবদুল হান্নান রঞ্জন, ম. কিবরিয়া চৌধুরী হেলিম, দিলওয়ার হোসেন, নাজমুশ শাহাদাৎ নাজু, আলপনা বেগম, কামাল হোসাইন প্রমুখ। এ ছাড়া মঙ্গলবার রাতে প্রেসক্লাব মিলনায়তনে জরুরী সভা অনুষ্ঠিত হয়।
নেত্রকোনা জেলা প্রেসক্লাবের দ্বি- বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়র কথা ছিল। এর আগে গত ১৫ মার্চ দৈনিক যায়যায়দিনের নেত্রকোনায় কর্মরত ষ্টাফ রিপোর্টার চন্দন চক্রবর্তী বাদী হয়ে নেত্রকোনা সদর বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে ভোটার তালিকা চ্যালেঞ্জ করে নানা অনিয়মের অভিযোগ এনে মামলা করেন। বিজ্ঞ বিচারক মো. আরিফুল ইসলাম মামলাটি আমলে নিয়ে তিন কার্যদিবসের মাঝে বিবাদী পক্ষকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। গত রোববার বিবাদী পক্ষ আদালতে জবাব প্রদান করেন। উভয়পক্ষের শুনানী শেষে মঙ্গলবার বিকেলে মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত নেত্রকোনা জেলা প্রেসক্লাবের নির্বাচন স্থগিতের আদেশ দেন।
অন্যদিকে নেত্রকোনা জেলা প্রেসক্লাবের বিরুদ্ধে ষঢ়যন্ত্র, অপ-প্রচার চালানোর প্রতিবাদে কর্মবিরতি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী বলেন আমাদের প্রেসক্লাব নিয়ে দীর্ঘদিন ধরে একটি মহল নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। ওদের বিরুদ্ধে আমরা আহনী লড়াই চালিয়ে যাব এবং আমাদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহত থাকবে।