ব্রেকিং নিউজঃ

কলমাকান্দায় স্কুলের জমিদখল করে বসত বাড়ি নির্মাণ

 

কলমাকান্দা (নেত্রকোনা) সংবাদদাতাঃ কলমাকান্দায় জোরপূর্বক স্কুলের জায়গা দখল করে বসত বাড়ি নির্মাণের অভিযোগ ওঠেছে স্থানীয় বাসিন্দার শাদমিয়ার বিরুদ্ধে।ঘটনাটি উপজেলার কৈলাটি ইউনিয়নের কনুড়া গ্রামের হুগলী কনুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের।এতে প্রধান শিক্ষকের দাবি বিষয়টিস্থানীয় প্রশাসনকে অবগত করলেও কোন কাজ হয়নি।

জানাযায়, ১৯৭২সালে মৃত বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমেদ খান বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।পরেওই স্কুলের অনুকুলে৫২শতাংশ জমি মৃত রঙ্গুমিয়া রেজিস্ট্রি করে দেয়।হঠাৎ তার ছেলে২০শতাংশ জমি দখলে নিয়ে বসত বাড়ি নির্মাণ করেন।

ওই প্রতিষ্ঠানে ইউনিয়নের পাঁচ গ্রামের দেড়শতাধিক ছাত্র-ছাত্রী পড়াশোনা করছে।স্কুলের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক টিটু তালুকদার বলেন, স্কুলের জমিতে জোর করে বসত বাড়ি নির্মাণ করেছে।উক্ত জমিতে৫২শতাংশ জায়গা বিদ্যালয়ের নামে সাফ কাওলা দলিল রয়েছে।স্কুলের জায়গাটি দখল করায় জরাজীর্ণ ভবন ভেঙে নতুন ভবন নির্মাণ করা যাচ্ছেনা।এমনকি ছাত্র-ছাত্রীদের খেলার মাঠ নাথাকায় খেলাধুলারঅসুবিধা হচ্ছে।

এবিষয়ে অভিযুক্ত আরশাদ মিয়া জানান, দীর্ঘদিন যাবৎ আমি এখানে বসবাস করছি।কিন্তু এপর্যন্ত কেউ জমিরদাবি করেনি।আমার কাছে প্রয়োজনীয় কাগজ পত্র রয়েছে।আর আমি এবিষয়ে কিছু জানিনা। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহানারা খাতুন জানান, বিষয়টি শুনেছি প্রয়োজনীয় কাগজপত্র দেখে প্রশাসনের সহায়তায় জমি উদ্ধারের ব্যবস্থা নেওয়া হবে।