ব্রেকিং নিউজঃ

রাস্তায় কুড়িয়ে পাওয়া ৪৯,৫০০/- টাকা ফেরত দিলেন বৃদ্ধা

গাইবান্ধা সংবাদদাতা : গাইবান্ধার সাঘাটায় রাস্তায় পাওয়া ৫০ হাজার টাকা ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন এক বৃদ্ধা। মঙ্গলবার (০১ নভেম্বর) বিকেলে টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেওয়া হয়।

ওই বৃদ্ধার নাম নুরনেছা। তিনি সাঘাটার চিনিরপটল গ্রামের কৃষক আব্দুল হামিদ মিয়ার স্ত্রী। আর হারানো টাকার মালিক একই গ্রামের মৃত অলেক বেপারির ছেলে বাহার আলী মিয়া।

স্থানীয়রা জানান, সাঘাটা উপজেলার চিনিরপটল গ্রামের বাহার আলীর স্ত্রী গত ১৫ অক্টোবর বিকেলে সাঘাটা গ্রামীণ ব্যাংক থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে হেঁটে সাঘাটা চৌরাস্তায় পৌঁছেন। পরে সেখানে পরিবারের জন্য ৫০০ টাকার বাজার করেন। অবশিষ্ট ৪৯ হাজার ৫০০ টাকা একটি শপিং ব্যাগের ভেতর রেখে অটোভ্যানে করে বাড়িতে আসার সময় ব্যাগটি হারিয়ে ফেলেন।

ওই দিন হেঁটে বাড়িতে আসার সময় রাস্তায় টাকার ব্যাগটি কুড়িয়ে পান বৃদ্ধা নুরনেছা। টাকা পেয়ে বৃদ্ধা তার পরিবারের সঙ্গে কথা বলে ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেন। পরে মঙ্গলবার বিকেলে ভুক্তভোগীর টাকা এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে নুরনেছা বেগমের স্বামী আব্দুল হামিদ মিয়া প্রকৃত মালিক বাহার আলীর হাতে তুলে দেন।

টাকা পেয়ে বাহার আলী বলেন, টাকাগুলো হারিয়ে আমার স্ত্রী বাকরুদ্ধ হয়ে গিয়েছিল। এমনিতেই আমরা গরিব মানুষ, তার ওপর টাকাগুলো গ্রামীণ বাংকের ঋণের টাকা। আজ টাকাগুলো পেয়ে অনেক শান্তি লাগছে।