ব্রেকিং নিউজঃ

কুড়িগ্রামের রৌমারীতে বিনামূল্যে সার-বীজ বিতরণ

 

রৌমারী (কুড়িগ্রাম) সংবাদদাতা : কুড়িগ্রামের রৌমারীতে সরকারের দেওয়া কৃষকদেও মাঝে কৃষি প্রণোদনাহিসেবে রবি ফসল ২০২২-২৩ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২ টার দিকে উপজেলা কৃষি অফিস চত্ত্বরে বিনা মূল্যে এই সার-বীজ বিতরণ করা হয়। বর্তমানে বিতরণ কায্যক্রম চলমান রয়েছে।
জানা গেছে, উপজেলায় প্রান্তিক প্রায় ৪ হাজার কৃষক বিনামূল্যে সার-বীজ পেয়ে আনন্দে ভোরে গেছে বুক। ক্ষুদ্র প্রান্তিক কৃষকরা বিনামূল্যে পেয়েছেন সার-ভোট্রা-গম-সরিষা-বাদামসহ বিভিন্ন জাতের বীজ।
বিনামূল্যে প্রণোদনা বিতরণী শুভ উদ্বোধনে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি (ভারঃ), উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল কাইয়ুম চৌধুরী, কৃষি অফিসের উপসহকারি কৃষি অফিসার মাহি ছারওয়ার হোসেন সুমন,তুফায়েল হোসেন, আবুল হাসেম,আফছার আলী আঙ্গুরসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও কৃষকগণ।
উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল কাইয়ুম চৌধুরী জানান, আমাদের বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার, প্রতিবছরেই যথাসময় ভূর্তকি হিসাবে কৃষকদেরকে সার-বীজ দিয়ে সহযোগিতা করছেন। সরকার চাঁন কৃষক যথাসময়ে ফসল উৎপাদন করে ঘরে ফসল উঠিয়ে কৃষকের মুখ উজ্জল হউক।
এবং চলতি মৌসুমে ৪ হাজার কৃষক প্রণোদনার আওতায় এনে প্রণোদনা দেওয়া হচ্ছে। সামনে যথাসময়ে কৃষকদের মাঝে বোরোর বীজ দেয়া হবে।