ব্রেকিং নিউজঃ

বারহাট্টায় অন্যের কৃষি জমিতে খাল কেটে নিজের পুকুর পাড় তৈরি করল প্রতিবেশী

আপডেটঃ ৫:৪৯ অপরাহ্ণ | জানুয়ারি ২৫, ২০২৩

বারহাট্টা নেত্রকোনা প্রতিনিধি :  নেত্রকোনার বারহাট্টায় অন্যর কৃষি জমিতে খাল কেটে নিজের পুকুর পাড় তৈরি করেছেন মো. আলী ওসমান নামে এক ব্যক্তি। এ নিয়ে ভুক্তভোগী থানায় অভিযোগ দিয়েছেন।

বারহাট্টা থানার ওসি লুৎফুল হক বুধবার অভিযোগ প্রাপ্তির তথ্য নিশ্চিত করেছেন। এরআগে গত মঙ্গলবার এ অভিযোগ দেন ভুক্তভোগী জুয়েল কবির।

ভুক্তভোগী জুয়েল কবির উপজেলার সাহতা গ্রামে মৃত. হাসিম উদ্দিন খানের ছেলে। আর অভিযুক্ত আলী ওসমান পাশ^বর্তী মধুপুর গ্রামে মৃত. ঈমাম হোসেনের ছেলে।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সাহতা গ্রামে নিজের জমিতে ব্যাকু দিয়ে মাটি কেটে পুকুর দেন আলী ওসমান। কিন্তু গত ২২ জানুয়ারি পুকুরের পাড় তৈরি করে জুয়েল কবিরের কৃষি জমিতে বড় খাল কেটে। এতে জুয়েল কবিরের ৫৫ শতাংশ কৃষি জমি শেষ হয়ে যায়। নিজের কৃষি জমি এভাবে কাটতে দেখে বাধা দিতে গেলে ভুক্তভোগীকে ভয়ভীতি দেখানোসহ প্রাণ নাশের হুমকি দেন ওসমান। পরে বাধ্য হয়ে থানায় লিখিত অভিযোগ দেন জুয়েল কবির।

ভুক্তভোগী জুয়েল কবির জানান, ওসমান তার নিজের জায়গায় পুকুর দিচ্ছেন ভালো কথা। কিন্তু তিনি আমার কৃষি জমি কেটে বিরাট খাল বানিয়ে কেন তার পুকুরের পাড় তৈরি করছেন বুঝলাম না। বাধা দিতে গেলে অকথ্য ভাষায় গালাগাল শুরু করেন। ভয়ভীতি ও মেরে ফেলার হুমকি দেন। কোন নিষেধ না শুনেই ইতিমধ্যেই খাল তৈরি করে আমার ৫৫ শতাংশ খাল করে ফেলেছেন। তাই থানায় অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে জানতে অভিযুক্ত মো. আলী ওসমানের বক্তব্য জানতে তার ব্যবহৃত মোবাইল ফোনে কল করলে সেটি বন্ধ পাওয়া যায়।

বারহাট্টা থানার ওসি লুৎফুল হক জানান, অভিযোগ পাওয়ার ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।