ব্রেকিং নিউজঃ

শাসক হতে চাই না কর্মী হতে চাই: এড. রনজিত সরকার

 

মো. শাহীন আলম, সুনামগঞ্জ প্রতিনিধি: জামালগঞ্জে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী এডভোকেট রনজিত সরকারের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সাচনা বাজারের বটতলায় এ জনসভা অনুষ্ঠিত হয়।
শোষক ও শাসক হতে চাই না, আমি আপনাদের কর্মী হতে চাই। আবেগ আপ্লুত হয়ে ভারী কন্ঠে এসব কথা বলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী এডভোকেট রনজিত সরকার। সাচনা বাজার জনসভায় এলাকার সন্তান হিসেবে সজল চোখে হাজারো জনতার সামনে আরো বলেন, আমি পুড় খেয়ে ছাত্র রাজনীতি থেকে শুরু করে আওয়ামীলীগ করে, এখন অব্দি পর্যন্ত বঙ্গবন্ধুর নীতি আর্দশ থেকে বিচ্যুত হয়নি। আমাকে অনেক টাকার প্রলোভন দেখানো হয়েছে, জেল কেটেছি আঠারো বার, আমাকে গুম করার চেষ্টা করা হয়েছে। তবুও মুজিব আদর্শ থেকে আমি পিছু পা হয়নি। আপনাদের পবিত্র আমানত সাত তারিখ ভোটের মাধ্যমে আমাকে বিজয়ী করে মহান সংসদে পাঠান। তাহলে আমি আপনাদের আমানত রক্ষা করব। আমার কারণে আপনারা কষ্ট পাবেন না, ছোট হবেন না। উক্ত জনসভায় তিনি এসব কথা বলেন।
এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল মুকিত চৌধুরী।
জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল-আজাদ ও সুনামগঞ্জ জেলা শ্রমিক লীগের সদস্য সায়েম পাঠানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট। বরেণ্য অতিথির বক্তব্য দেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। প্রধান বক্তার বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত্ পলিন।
জামাল উদ্দীনের কোরআন তেলাওয়াত ও সুব্রত পুরকায়স্থের গীতা পাঠে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এড. আব্দুল করিম, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য এড. আব্দুল ওয়াদুদ, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস, ফতেপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রনজিত চৌধুরী, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর, জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কাজী আশরাফুজ্জামান, জামালগঞ্জ উপজেলা আ.লীগের আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল খালেক, তথ্য ও গবেষণা সম্পাদক জহিরুল হক তালুকদার, বেহেলী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে, ভীমখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান শাহ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, সাবেক ছাত্রলীগ সভাপতি নাছিরুল হক আফিন্দী, সাবেক ভীমখালী ইউপি চেয়ারম্যান দুলাল মিয়া, সাচনা বাজার বনিক কল্যাণ সমিতির সভাপতি চিত্ত রঞ্জন পাল, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাফিজা আক্তার দীপু, সুখাইড়-রাজাপুর ইউপি চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা প্রমুখ।
বক্তারা বলেন, রনজিত সরকার আপনাদের এলাকার স্কুলের ছাত্র। জননেত্রী শেখ আপনাদের সন্তানকে আপনাদের প্রার্থী করে পাঠিয়েছেন। আপনাদের ভাগ্য ভালো যে, রনজিত সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুবই কাছের মানুষ হিসেবে পরিচিত সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর বন্ধু। রনজিত নির্বাচিত হলে আপনাদের উন্নয়নে সহযোগিতার জন্য আনোয়ারুজ্জামান চৌধুরীকেও সাথে পাবেন। দু’জনই আপনাদের জন্য কাজ করবেন। অবহেলিত সুনামগঞ্জ-১ আসনে উন্নয়ন অভিযাত্রায় অংশীদার করবে।
রতনের কেটলি মার্কার বিরোধিতা করে তিনি আরও বলেন, তিনবারের এমপি রতন মানুষের ভাগ্য পরিবর্তনের বদলে নিজের ভাগ্যের পরিবর্তন করেছেন। ২০০৮ সালে নৌকা প্রার্থী হয়ে প্রথম যেদিন আমার কাছে এসেছিলেন তার কাছে এত টাকা ছিল না। ধার-কর্য করে নির্বাচন করেছেন। পনেরো বছর পর তার দেশে-বিদেশে পাঁচ-ছয়টি বাড়ি আছে। তার প্রথম স্ত্রী, দ্বিতীয় স্ত্রী ও ভাইসহ তার নিজের নামে বাড়ি আছে। এলাকার উন্নয়ন যদিও হয়নি, কিন্তু ব্যক্তি রতনের উন্নয়ন হয়েছে। তাই রতনকে প্রধানমন্ত্রী নিজেই বাদ দিয়েছেন। আপনার প্রধানমন্ত্রীর প্রার্থী রনজিত সরকারকে ভোট দিয়ে সংসদে পাঠান, তাহলে আপনাদের উন্নয়ন হবে।
তিনি আরও বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্রে ধর্মনিরপেক্ষতার কথা বলা আছে। এটা যারা মানে না, যারা সাম্প্রদায়িক উস্কানি দিয়ে হিন্দু-মুসলমানের পার্থক্য খোঁজে তাদেরকে আস্তাকুড়ে ফেলে দিতে হবে। আমরা সেই ব্যবস্থা করব।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*