ব্রেকিং নিউজঃ

বাউফলে নাচ- গানের আসর বন্ধে  স্টেজে উঠে কোরআন তেলাওয়াত 

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে আকিকা উপলক্ষে আয়োজিত উচ্চ শব্দে নাচ-গানের আসরে কোরান তেলাওয়াত করে আসর পণ্ড করেছে হাফেজি মাদ্রাসার একদল শিক্ষার্থী।গত শনিবার রাতে উপজেলার নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামের নয়ারহাট এলাকার আব্দুল জব্বার গাজীর বাড়িতে ওই ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোরান তেলাওয়াতের ওই ভিডিও ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। ঘটনায় হাজারো মানুষ বাহবা জানিয়েছেন ওই শিক্ষক ও শিক্ষার্থীদের।
স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীর মাধ্যমে জানা যায়, স্থানীয় গাজী বাড়ির এক শিশুর আকিকা উপলক্ষে বিশাল প্যান্ডেল করে রবিবার দুপুরে খাবার আয়োজন করে শিশুর স্বজনরা।শনিবার রাতে আয়োজন করা হয় নাচ-গানের আসর।আসরে সাউন্ড বক্সের উচ্চ শব্দে পাশে অবস্থিত নয়ারহাট জামিয়াতুস সুন্নাহ হাফেজিয়া কওমীয়া মাদ্রাসার শিক্ষার্থীদের পাঠদান বিঘ্নিত হচ্ছিল।ফলে মাদ্রাসার শিক্ষকরা আয়োজকদের অল্প শব্দে গান বাজাতে বলেন। কিন্তু আয়োজকরা তাতে কর্ণপাত না করায় নিরুপায় হয়ে মাদ্রাসার শিক্ষক,শিক্ষার্থীরা নাচ – গানের স্টেজে উঠে কোরান তেলাওয়াত শুরু করে দিলে মুহুর্তেই বন্ধ হয়ে যায় নাচ- গানের আসর।
স্কুল শিক্ষক মো. কাওছার হোসেন বলেন,‘আনন্দ-ফুর্তির নামে অন্যের ক্ষতি করার কোনো সুযোগ নাই। প্রতিবাদের ধরনটি ছিল চমৎকার, খুবই ভালো লেগেছে।
মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মাও. মো. আল আমিন খলিলী বলেন,‘তাঁর মাদরাসায় রাত সাড়ে ১০ টা র্পযন্ত পাঠদান চল।যেভাবে উচ্চ শব্দে গান ও নাচানাচি চলছিল তাতে কোনোভাবেই শিক্ষার্থীদের পাঠদান করানো সম্ভব হচ্ছিল না। এ কারণে বাধ্য হয়ে এ উদ্যোগ নিয়েছি।তিনি আরও বলেন, আকিকা দেওয়া সওয়াবের কাজ। সেখানে নাচ-গান করে আনন্দ-ফুর্তির নামে অন্যের ক্ষতি করার কোনো সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*