রৌমারীতে মতবিনিময় সভায় উদ্যোক্তা বাড়লে কমবে বেকারত্ব

আপডেটঃ ১০:০৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০২২

রৌমারী(কুড়িগ্রাম) প্রতিনিধি :দক্ষ যুব সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে ঘিড়ে যুব উদ্যোক্তা, যুব সংগঠক ও প্রশিক্ষণার্থীদের সাথে যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের সচিব মেজবাহ উদ্দিনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার পূবন আখতার এর সভাপত্বিতে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় আরও যারা উপস্থিত ছিলেন, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচাল(প্রশাসন) আ: হামিদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)কুড়িগ্রাম উত্তম কুমার রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি(ভারপাপ্ত) ,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, বীর মুক্তিযোদ্ধা ও বন্দবেড় ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, শৌলমারী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, রৌমারী থানার কর্মকর্তা রূপ কুমার সরকার, সহকারি কমিশনার ভ‚মি আশরাফুল আলম রাসেল, রৌমারীর সিএসডিকে নির্বাহী পরিচালক আবু হানিফ মাস্টার, গণ উন্নয়ন কেন্দ্র প্রকল্প সমন্বয়কারী মুনির হোসেন, রাজিবপুর যুব উন্নয়ন কর্মকর্তা শাহ মো: সেলিম জাহাঙ্গীর, রৌমারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহ জামাল,সহকারি যুব উন্ন্য়ন কর্মকর্তা আপেল মাহমুদ,আব্দুল কাইয়ুম ও রফিকুল ইসলাম, রৌমরী সদর ইউনিয়ন সহকারি ভুমি কর্মকর্তা শাহাদত হোসেনসহ সকল প্রশিক্ষণার্থী ও উদ্যোক্তা। মতবিনিময় সভা শেষে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের যায়গা ঘুরে দেখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহ জামাল ও রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোয়াক্ষের আলম সোনা।

মতবিনিময় সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন বক্তব্যে বলেন, যুবকদের দক্ষ উদ্যোক্তা তৈরি করতে সরকারের পক্ষ থেকে প্রযাপ্ত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যুবকদের উদ্দ্যেশে চাকরির পেছনে না ছুটে একজন উদ্যোক্তা হলে দেশ ও সমাজের উপকার হবে। অপন দিকে উদ্যোক্তা বাড়লে কমবে বেকারত্ব সৃষ্টি হবে কর্মসংস্থান। এক প্রশ্নের উত্তরে বলেন প্রয়োজনে প্রশিক্ষণার্থীর সংখ্যা বাড়ানো হবে।