ব্রেকিং নিউজঃ

টঙ্গী পশ্চিম থানা সভাপতি পদে আব্দুল আলীম মোল্লার বিকল্প নেই

 

স্টাফ রিপোর্টার: গাজীপুরের টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি পদে আওয়ামী লীগের ত্যাগী, পরীক্ষিত নেতা ও গাজীপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র (২) এবং ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীম মোল্লার বিকল্প নেই বলে নেতাকর্মীরা মতপ্রকাশ করেছেন। ৭৫’ সালের ১৫ই আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যায় ভেঙ্গে পড়েন তিনি। বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় ১৯৭৬ সাল থেকে অদ্যাবধি আগস্ট মাসব্যাপী রোজা পালন করে আসছেন। বঙ্গবন্ধুর জন্য তার ত্যাগ এলাকার আওয়ামী লীগ নেতাকর্মী থেকে শুরু করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মাঝেও আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।
দলের জন্য এরকম ত্যাগী নেতাদেরকেই চায় পশ্চিম থানার আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এলাকাবাসীর প্রত্যাশা দলের পরীক্ষিত ও ত্যাগী নেতা এবং শহীদ আহসান উল্লাহ মাস্টারের একনিষ্ঠ সহচর হিসেবে আগামী ত্রি-বার্ষিক সম্মেলনে পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতির পদে একমাত্র আব্দুল আলীম মোল্লা যোগ্য। আগামী সম্মেলনে তাকেই সভাপতি নির্বাচিত করবেন বলে এমনটাই জানালেন থানা আওয়ামী লীগের সিনিয়র একাধিক নেতা। ভদ্র, মার্জিত স্বভাব, পরোপকারী ও কর্মীবান্ধব নেতা হিসেবে তিনি নেতাকর্মীদের কাছে অতি পরিচিত। তৃণমুলের নেতাকর্মীরা আগামী সম্মেলনে আব্দুল আলীম মোল্লাকেই বেছে নিবেন বলে একাধিক বিশ্বস্তসূত্রে জানা গেছে।
পশ্চিম থানার আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, দীর্ঘ প্রায় ২০বছর পর আগামী ১৬ নভেম্বর হতে যাচ্ছে টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ সম্মেলনকে ঘিরে চলছে নানা জল্পনা কল্পনা ও চুলছেড়া বিশ্লেষণ। চায়ের দোকান থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মাঝে একই প্রশ্ন কে হচ্ছেন পশ্চিম থানা আওয়ামী লীগের কর্ণধার। রাজধানী ঢাকার উপকণ্ঠ হওয়ায় বিভিন্ন রাজনৈতিক আন্দোলন সংগ্রামে টঙ্গীকে আলাদাভাবে মূল্যায়ন করা হয়ে থাকে। এমন একটি গুরুত্বপূর্ণ থানায় দলের প্রতি নিবেদিত প্রাণ প্রার্থীকেই নেতাকর্মীদের প্রথম ও প্রধান পছন্দ।
এব্যাপারে নামপ্রকাশে অনিচ্ছুক টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের একাধিক সিনিয়র নেতা-কর্মী বলেন, সভাপতি একটি থানা বা জেলার গুরুত্বপূর্ণ পদ। টঙ্গী পশ্চিম থানা একটি নতুন থানা হওয়ায় এর গুরুত্ব আরো অনেক বেশি। আমাদের দৃঢ় বিশ্বাস টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি পদটি প্যানেল মেয়র আব্দুল আলীম মোল্লাকে উপহার দিলে তিনি সততা ও নিষ্ঠার সাথে নেতাকর্মীদের নিয়ে কাজ করবেন বলে আমাদের বিশ্বাস। তবে বর্তমানে সব দলের লোকই আওয়ামী লীগে ভিড় জমাচ্ছে। বিষয়টি বিবেচনায় নিয়ে পরীক্ষিত ও ত্যাগী নেতাকর্মীদের কমিটিতে স্থান দেয়ারও দাবি জানান তারা।
এবিষয়ে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী আব্দুল আলীম মোল্লা বলেন, এবারের সম্মেলনে সভাপতি পদে আমি বিজয়ী হবো বলে শতভাগ আশাবাদী। আমি ১৯৮৪ সাল থেকে টঙ্গী থানা যুবলীগের রাজনীতি দিয়ে আমার রাজনৈতিক জীবন শুরু। ২০০৩ সালে থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, ২০১৫ সালে গাজীপুর মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদে থেকে দলীয় সকল আন্দোলন সংগ্রামের রাজপথে থেকেছি। এছাড়াও ১৯৯৫ ও ২০০৬ সালে টঙ্গী পৌরসভা থেকে ওয়ার্ড কমিশনার ও ২০১৮ সালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৫২নং ওয়ার্ড কাউন্সিলর পদে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করি। বর্তমানে গাজীপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ হিসেবে দায়িত্ব পালন করে এলাকার গরীব-দু:খীসহ সর্বস্তরের মানুষের সেবা করে যাচ্ছি। এছাড়াও মুদাফা সৈয়দ আলী উচ্চবিদ্যালয়ের গভর্ণিং বডির সভাপতি এবং মুদাফা কেন্দ্রীয় মসজিদের মোতাওয়াল্লীর দায়িত্ব পালন করে আসছি। সর্বোপরি শহীদ আহসান উল্লাহ মাস্টারের রাজনৈতিক সহযোদ্ধা ও সহচর হিসেবে দীর্ঘদিন যাবত তার সান্নিধ্যে থেকে বিভিন্ন দলীয় আন্দোলন-সংগ্রামে অংশগ্রহণ করেছি। আমাকে পশ্চিম থানার সভাপতি পদে নির্বাচিত করলে তৃণমুলের সকল নেতাকর্মী ও ত্যাগী এবং বিশ্বস্ত নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যক্রম পরিচালনা করবো। ইনশাআল্লাহ।