ব্রেকিং নিউজঃ

দুর্গাপুরে যুবলীগ কর্মীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মানববন্ধন, মামলা, গ্রেপ্তার ২

 

মোনায়েম খান ,নেত্রকোনা : নেত্রকোনার দুর্গাপুরে যুবলীগ কর্মী নুর নবীর (৪৫) ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। দুর্গাপুরের শিবগঞ্জ বাজারে মঙ্গলবার দুপুরে এলাকাবাসী এ মানববন্ধনের আয়োজন করে।
যুবলীগ নূর নবীর ওপর হামলার ঘটনায় শামীম আহমেদ ওরফে শুটার শামীম, ইউপি চেয়ারম্যান আবদুল আউয়াল, বদিসহ ১১জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আসামি করে সোমবার দুর্গাপুর থানায় মামলা হয়েছে। পুলিশ দুইজন আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।
কে বেলা ১২টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- কুল্লাগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোবারক হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপির সাবেক প্যানেল চেয়ারম্যান ইদ্রিস আলী, আওয়ামী লীগ নেতা ফজলুল হক, মঞ্জু মিয়া, ছাত্রলীগ নেতা রুমন তালুকদার প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল আউয়ালের সাথে দীর্ঘদিন ধরে ওই ইউপির সাবেক চেয়ারম্যান আদিবাসী নেতা সুব্রত সাংমার বিরোধ চলছিল। এরই জের ধরে গত বছরের অক্টোবর মাসে সন্ত্রাসী হামলার শিকার হয়ে মারা যান। এ ঘটনায় সুব্রত সাংমার বোন বাদী হয়ে ইউপি চেয়ারম্যান আবদুল আউয়াল, বদি শামীম আহমেদ ওরফে সুটার শামীমসহ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার আসামিরা জামিনে এসে সুব্রত সাংমার সমর্থকদের ওপর অত্যাচার নির্যাতন চালায়। এরই জের ধরে গত শনিবার রাতে উপজেলার নয়াপাড়া গ্রামে যুবলীগ কর্মী নূর নবীর ওপর হামলা চালায়। তাকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
জানা গেছে, জেলার দুর্গাপুরের নলজোড়া গ্রামের নূর নবী শনিবার রাত ৯ টার দিকে বাড়ি ফিরছিলেন। উপজেলার নয়াপাড়া গ্রামে শামীম আহমেদ ওরফে শুটার শামীমের নেতৃত্বে দুর্বৃত্তরা তার ওপর হামলা চালায়। হামলাকারীরা নূর নবীর দু’পা ও হাতে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় আহত নূর নবীর ভাতিজা সুজন শেখ বাদী হয়ে শামীম আহমেদ, বদি, আবদুল আউয়ালসহ ১১জনের নাম উল্লেখ ও অজ্ঞাত সংখ্যক ব্যক্তি আসামি করে সোমবার দুর্গাপুর থানায় মামলা করেন। পুলিশ সোমবার রাতে জুনায়েদ আলামীনকে গ্রেপ্তার করেছে।
শামীম আহমেদের ভাই কুল্লাগড়া ইউপি চেয়ারম্যান আবদুল আউয়াল বলেন, মিথ্যে অভিযোগে মামলা করা হয়েছে। ব্যবসা নিয়ে এখানে প্রায় সময়ই ঝগড়া এবং মারামারি হয়। নূর নবীকে কে বা কারা মেরেছে বিষয়টি আমার জানা নেই।
দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ দেব জানান, হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। হামলার সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*