যতই দৌড়ঝাঁপ করুন, ক্ষমতায় টিকতে পারবেন না: রিজভী

আপডেটঃ ৭:৫৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১১, ২০২২

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী যতই দৌড়ঝাঁপ করুক, তিনি আর ক্ষমতায় টিকতে পারবেন না।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপির এ নেতা বলেন, প্রধানমন্ত্রী সম্প্রতি প্রতিবেশী দেশ ভারত সফরে গিয়েছিলেন, কীভাবে ক্ষমতা টিকিয়ে রাখা যায় সেই বোঝাপড়া করতে, দেশের স্বার্থে নয়। তিনি সীমান্ত হত্যা বন্ধ করা বা তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায় করতে পারেননি।

রিজভী বলেন, কেবল বিএনপি নয়, সারা দেশের মানুষ মনে করে প্রধানমন্ত্রী আবারও ক্ষমতায় টিকে থাকার ব্যাপারে ভারতের কাছে গ্যারান্টি চাইতে গিয়েছেন। তিনি এমন কথাও বলেছেন, ভারতকে আমি এত কিছু দিয়েছি যে তারা কোনো দিন ভুলে থাকতে পারবে না। কিন্তু এই ‘এত কিছু’ কী, সেটা তিনি বলেননি।

তিনি বলেন, বিরোধী দলের নেতা-কর্মীদের যতই নির্যাতন করুন, মামলা দিন, হত্যা করুন, মানুষকে আর দমিয়ে রাখতে পারবেন না। অচিরেই এই সরকারকে বিদায় নিতে হবে।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, গাজীপুর জেলা সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক রিয়াজুল হান্নান, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এসএম জিলানি, সদস্য সচিব রাজিব আহসানসহ আরও অনেকে।